Press "Enter" to skip to content

হিলারি ক্লিন্টনের নতুন ইমেইল নিয়ে এফবি আই ‘এর তদন্ত শুরু হবে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমক্র্যাটিক দলের প্রার্থি হিলারি ক্লিন্টন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো বা এফ বি আই ‘এর এই ঘোষণা সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন যে তিনি পররাষ্ট্র মন্ত্রী থাকার সময়ে , তাঁর ব্যক্তিগত ইমেইল সার্ভার ব্যবহারে আরও কিছু নতুন ইমেইলের সন্ধান পেয়েছে , যা তারা খতিয়ে দেখছে।

এফবি আই ‘এর পরিচালক জেমস কমির এই ঘোষণার কয়েক পরই যে অন্য একটি তদন্তে আরো ইমেইলের সন্ধান পাওয়া গেছে যার প্রতিক্রিয়া ক্লিন্টনের উপর পড়তে পারে , ক্লিন্টন সংবাদ মাধ্যমের সামনে উপস্থিত হন।

তিনি এফ বি আই ‘এর প্রতি এই নতুন আবিস্কৃত ইমেইল সম্পর্কে সব ধরণের তথ্য প্রকাশ করার আহ্বান জানান। তিনি আরও বলেন যে এমন কী এফ বি আই পরিচালক কমি বলেছেন যে এই সব নতুন তথ্য বিশেষ কোন তাৎপর্যপূর্ণ না ও হতে পারে , সুতরাং এটা প্রকাশ করা হোক। তিনি আরও বলেন যে তিনি আশাবাদী যে এ ব্যাপারে এফ বি আই জুলাই মাসে যে উপসংহারে পৌঁছেছিলেন , এই নতুন নিরীক্ষা তাতে কোন পরিবর্তন আনবে না। সেই সময়ে কমি বলেছিলেন , ব্যক্তিগত ইমেইল সার্ভারে সরকারী ইমেইল রেখে হিলারি ক্লিন্টন চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন তবে বলেন এ রকম কোন প্রমাণ মেলেনি যে তিনি ইচ্ছেকৃত ভাবে এই সব গোপন তথ্য বেআইনী কোন পক্ষকে দিয়েছেন কিংবা এ প্রসঙ্গে কিছু গোপন করার চেষ্টা করেছেন। শুক্রবার এই তদন্তের খবর প্রকাশ হবার পর আরও জানা গেছে যে এই নতুন প্রমাণ হিলারি ক্লিন্টনের শীর্ষ সহযোগি হুমা আবেদিনের স্বামী নিউ ইয়র্কের সাবেক কংগ্রেস ম্যান অ্যান্টনি উইনারের তদন্তের সঙ্গে সম্পর্কিত । নর্থ ক্যারোলাইনার অপরিণত বয়সী এক মেয়ের সঙ্গে যৌন বিষয়ে ফোন বার্তা বিনিময়ের অভিযোগে এই সাবেক কংগ্রেসম্যানের তদন্ত করা হচ্ছে। সূত্র: ভয়েস অব বাংলা

Share Button

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *