বেনাপোল – পেট্রাপোল জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফ এর যৌথ ব্যান্ড ডিসপ্লে অনুষ্টিত

বেনাপোল প্রতিনিধি : পেট্রপোল – বেনাপোল বিএসএফ- বিজিবি শিশু- কিশোরী ও কিশোরদের নিয়ে দু -দেশের বন্ধত্ব এবং সৌহর্দ্য বজায় রাখার জন্য জয়েন্ট ব্যান্ড ডিসপ্লে নামক বিনোদন মুলক অনুষ্ঠান করেন নোম্যান্সল্যান্ডে। সোমবার উভয় দেশের বিজিবি ও বিএসএফ এর কর্মকর্তা এবং অতিথীদের নিয়ে এ অনুষ্ঠান হয় বেলা ৩ টা থেকে সাড়ে ৫ টা পর্যান্ত।
বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বিজিবির রিজিওনাল অফিসার ব্রিগেডীয়ার জেনারেল খলিলুর রহমান,খুলনা সেক্টর কমান্ডার, কর্নেল ইকবাল হোসেন, কুষ্টিয়া সেক্টর কমান্ডার মাহবুবুর রহমান, ২১ বিজিবির কমান্ডিং অফিসার আরিফুর রহমান ২৬ বিজিবির কমান্ডিং অফিসার জাহাঙ্গীর আলম, ৩৪ বিজিবির কমান্ডিং অফিসার আরমান হোসেন আর আইভি সেক্টর কমান্ডার কর্নেল খবির হোসেন প্রমুখ।
অপরদিকে বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন কলকাতার আইপিএস অফিসার জাসওয়াল, আইজি অঞ্জন দত্ত ডিসি মোহন সিং প্রমুখ।
বেনাপোল পেট্রপোল জিরোপেয়েন্টে উভয় দেশের প্রায় কয়েক হাজার লোকের সমাগম ঘটে কিশোর কিশোরী ও শিশুদের নৃত্য অনুষ্ঠানে।বেনাপোলের স্থানীয় সাংবাদিক ও ভারতের সাংবাদিকরা এই স্বল্প সময়ে ছবি তোলার প্রতিযোগিতায় নামে। ফ্লাসে ফ্লাসে আলোকিত হয়ে উঠে এই স্বল্প সময়ের অনুষ্ঠান।
২৬ বিজিবি লে, কর্নেল জাহাঙ্গীর আলম জানান, দু-দেশের বন্ধুত্ব ভ্রাতৃত্ব সৌহার্দ্য এবং সীমান্ত চোরাচালান মানব পাচার রোধে ভারতের বিএসএফ এর সাথে বাংলাদেশের বিজিবির এ অনুষ্ঠান। তিনি বলেন বিজিবি ও বিএসএফ সীমান্তে এক সাথে ইতিমধ্যে যৌথ টহল শুরু হয়েছে। এতে করে মাদক অস্ত্র এবং মানব পাচার রোধ পাবে।

Share Button

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>