Press "Enter" to skip to content

ঝিনাইদহের মুক্তিযোদ্ধা পঞ্চানন বিশ্বাস চিকিৎসা খরচ না পাওয়ায় শয্যাশায়ী !

ঝিনাইদহ প্রতিনিধিঃ
চিকিৎসার অভাবে শয্যাশায়ী ঝিনাইদহের মুক্তিযাদ্ধা পঞ্চানন বিশ্বাস। বর্তমানে তিনি অর্থের অভাবে চিকিৎসাও করাতে পারছেন না। শরীরের এক পাশের শক্তি হারিয়ে ফেলেছেন। চলাফেরা করতে না পারায় শয্যাগত তিনি।

ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের ডাকাতিয়া গ্রামের মত কদার নাথ বিশ্বাসের ছেলে পঞ্চানন বিশ্বাস।
তিনি জানান, ১৯৭১ সালে তার বয়স ২৫ বছর হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে তিনি যুদ্েেধ নেমে পড়ে। ভারতের বিহার ৮ নম্বর সেক্টর অবাঙ্গালী রাম প্রকাশ এর নিকট থেকে তিনি প্রশিক্ষণ গ্রহণ কেের দেশে ফিরে আসেন। এরপর জেলার বিভিন্ন স্থানে যুদ্েেধ অংশ নেন তিনি। দেশ স্বাধীন হওয়ার পর কৃষি কাজ করে সংসার চালান তিনি।

মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন। ৭৫ বছর বয়স এখন তার। ২ ছেলে ও স্ত্রীকে নিয়ে সংসার তার। মেয়েটিকে বিয়েও দিয়েছেন। ৫ বছর আগে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন তিনি। শরীরের এক পাশ পড়ে যাওয়ায় বিছানাগত তিনি। প্রথম দিক বাড়ীর জমি জায়গা বিক্রি করে চিকিৎসা করালেও এখন অর্থাভাবে আর চিকিৎসা করাতে পারছেন না।

নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বলেন, পঞ্চানন বিশ্বাস অসহায় একটি মানুষ। নিজের বলে তার কিছুই নেই। বর্তমানে তার যে অবস্থা তাতে জরুরী চিকিৎসার প্রয়ােজন।

আর এ চিকিৎসার জন্য সরকার, কোন প্রতিষ্ঠান বা সমাজের বিত্তবান লোকজন এগিয়ে এসে তার চিকিৎসার ব্যয়ভার বহন করলে হয়তো আবার সে সুস্থ্য হয়ে সবার মাঝে সুদরভাবে বেঁচে থাকতে পারবে।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর উপজলা মুক্তিযাদ্ধা কমান্ডার আলহাজ্ব সিদ্দিক আহমেদ বলেন, সরকারের পক্ষ থেকে যেকোন প্রকার সুবিধা পেলে তাকে সহযােগীতা করা হবে।

Share Button

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *