Press "Enter" to skip to content

ঝিনাইদহে চাকুরী স্থায়ীকরণসহ ৬ দফা দাবী আদায়ে পল্লী বিদ্যুৎ সিমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের বিক্ষোভ কর্মসূচী পালন !

ঝিনাইদহ প্রতিনিধিঃ
চাকুরী স্থায়ীকরণসহ ৬ দফা দাবী আদায়ে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সিমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জাররা কর্মবিরতি, বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করেছে।

শুক্রবার সকালে বিদ্যুৎ অফিসের সামনে তারা এ কর্মসূচী পালন করে। শুরুতে কর্মবিরতি করে অফিস কার্যালয়ে বিক্ষোভ শুরু করেন। তারা অফিসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে অফিসের মেইন গেটে অবস্থান ধর্মঘট পালন করে।

সমাবেশে মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাহাঙ্গীর কবীর, দেলোয়ার হোসেন, আইয়ুব আলী, ওবাইদুর রহমান, কামরুল ইসলাম ও মাহবুব হোসেন।

সমাবেশে বক্তারা বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার বা ম্যাসেঞ্জার পদে আমরা চুক্তিভিত্তিক কর্মরত আছি। বিদ্যুতের অর্থবিভাগের গুরুত্বপূর্ণ কাজ গ্রাহকসেবা আমরা নিশ্চিত করি।

রোদ, বৃষ্টি, ঝড়ের মধ্যে মিটারের রিডিং নিয়ে গ্রাহকদের বিল বিতরণ করি। ফলে, পল্লী বিদ্যুৎ থেকে প্রচুর অর্থ উপার্জন ও রাজস্ব অর্জন করে সরকার। কিন্তু পরিতাপের বিষয়, এতো কষ্টের পরেও আমরা কেবলই পল্লী বিদ্যুৎ সিস্টেমের চুক্তিভিত্তিক কর্মচারী।

তারা চুক্তিভিত্তিক চাকরী বাতিল, ৫৫ বছর শেষ হওয়ার পুর্বে কোন লোক নিয়োগ করা যাবে না, কর্মী ছাটাই বন্ধসহ ৬ দফা দাবী আদায়ের জন্য কৃর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

অবিলম্বে এ দাবী না মানলে আগামীতে কঠোর কর্মসূচী ঘোষনার হুশিয়ারি প্রদাণ করেন। অনুষ্ঠানে ৬ টি উপজেলার ২ শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার উপস্থিত ছিলেন।

Share Button

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *