Press "Enter" to skip to content

লা লিগায় ঘরের মাঠে সর্বোচ্চ গোলের রেকর্ডটি এবার নিজের করে নিলেন মেসি

আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি একে একে ফুটবলের সব রেকর্ডেই নিজের দখলে নিয়ে নিচ্ছেন। ফুটবলের প্রতিটি ক্ষেত্রেই তিনি নিজেকে ছড়িয়ে দিয়েছেন নিজস্ব মহিমায়। এরই ফলস্বরূপ আরেকটি রেকর্ডের পাশে তিনি নিজের নাম বসালেন। ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল রেকর্ডে বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারাকে ছাপিয়ে গেলেন মেসি।

লা লিগায় গত ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ম্যাচে মেসি বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন ৫৫ মিনিটের দিকে। আর নেমেই তিনি গোল করে নিজের ফর্মে ফেরার ইঙ্গিত দেন। ৫৮তম মিনিটে নেইমারের পাস থেকে বলকে জালে জড়ান তিনি।

আর এই গোলের ফলেই দীর্ঘদিন ধরে জারার দখলে থাকা লা লিগায় ঘরের মাঠে সর্বোচ্চ গোলের রেকর্ডটি এবার নিজের করে নিলেন মেসি। জারা ১৭৯টি গোল নিয়ে এই রেকর্ডের শীর্ষস্থান দখল করে রেখেছিলেন। দেপোর্তিভোর বিপক্ষে গোলটি মেসির লা লিগায় বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে ১৮০তম গোল।

গোল করা, গোল করানো সব দিক দিয়েই মেসি সবার থেকে এগিয়ে। লা লিগায় এ অবধি মেসি ৩৫৪টি ম্যাচ খেলে ৩১৭টি গোল করেছেন। আর সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ১৩০টি। ফলে সর্বোচ্চ গোল করা ও করানোর রেকর্ডটিও এই মেসির দখলেই রয়েছে আগে থেকেই।

এবার ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি নিজের করে নিয়েছেন মেসি। আর এ তালিকায় তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো রয়েছেন চতুর্থস্থানে। তিনি রিয়ালের মাঠে ১৫০টি গোল করেছেন। ১৫১ গোল নিয়ে তৃতীয়স্থানে রয়েছেন রিয়ালের কিংবদন্তি ফুটবলার আলফ্রেড ডি স্টেফানো।

Share Button
More from খেলাধুলাMore posts in খেলাধুলা »
More from ফুটবলMore posts in ফুটবল »

Comments are closed.