Press "Enter" to skip to content

শেকৃবিতে ভর্তির আবেদন শুরু ২৫ অক্টোবর

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ২৫ অক্টোবর রাত ১২ টা ১ মিনিট থেকে শুরু হবে। চলবে ২৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর।

আজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভর্তি পরীক্ষার আবেদন ফি ৯০০/- টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরণের সময় প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে।

তিনটি অনুষদে মোট আসন সংখ্যা ৫১৫। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারী মেডিসিন অনুষদে ৯০। একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে ‘ফিসারিজ ও একোয়াকালচার’ অনুষদেও নির্দিষ্ট সংখ্যক ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হতে পারে। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় সর্বমোট জিপিএ-৭.০০ থাকতে হবে। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  http://www.sau.edu.bd থেকে বিস্তারিত জানা যাবে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Share Button
More from শিক্ষা ও সাহিত্যMore posts in শিক্ষা ও সাহিত্য »

Comments are closed.