Published On: Sun, Oct 16th, 2016

রিয়েল এস্টেট কোম্পানী গুলো গ্রাহকদের সাথে চরম প্রতারণা করছে-কউক চেয়ারম্যান লেঃকর্ণেল ফোরকান

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : কক্সবাজার শহওে যত্রতত্র গজে উঠা রিয়েল এস্টেট কোম্পানী গুলো গ্রাহকদের সাথে চরম ভাবে প্রতারণা করছে বলে মন্তব্য করেছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লেঃকর্ণেল (অবঃ) ফোরকান আহমেদ। তিনি বলেন, রিয়েল এস্টেট কোম্পানীগুলো চটকদারি বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে ফ্ল্যাট বিক্রির দোহায় দিয়ে গ্রাহকদের কাছ থেকে বুকিং এর নামে মোটা অংকের টাকা নিয়ে পরবর্তীতে গ্রাহকদেরকে ফ্ল্যাট বুঝিয়ে দেন না। এধরনের হাজারো অভিযোগ রয়েছে এবং অন্তত ৫০টি অভিযোগ প্রমাণ সহ তার কাছে রয়েছে, সে বিষয়ে সজাগ থাকার আহবানও জানান তিনি।
১৪ অক্টোবর বেলা ৩টায় সাগরপাড়ের হোটেল কক্স টু ডের এ্যান্ড্রোমিডা হল এ অনুষ্টিত কক্সবাজার পর্যটন সিটির উন্নয়ন : সমস্যা ও সম্ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর ২৫ বছর পুর্তি উপলক্ষে আয়োজিত সভায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন, প্রকৌশলী সরদার আমিন (ভাইস প্রেসিডেন্ট এডমিন, রিহ্যাব)। তার উপস্থাপিত প্রবন্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত সৈকতের ঝাউবিথীর ইতিহাস বিকৃত করার ঘটনায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত জেলা কমান্ড মোঃ শাহজাহান ইতিহাস বিকৃতির তীব্র সমালোচনা করে এটি সংশোধনের দাবী তুলেন। তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে সৈকতে ঝাউবাগান সৃজন করা হয়েছে। সৈকতের ঝাউবাগানের জাতির জনকের স্মৃতি বিজড়িত আছে। সেখানে অন্য একজন ব্যক্তির নাম দেয়া সেটা ইতিহাস বিকৃত।
এছাড়াও কউক চেয়ারম্যান উক্ত প্রবন্ধে অনেক কাল্পনিক ও মিথ্যার আশ্রয় নেয়ার কথাও উল্লেখ করেন। কবি মানিক বৈরাগী তার বক্তব্যে রিয়েল এস্টেট কোম্পানীগুলোকে কক্সবাজারের ভুমিদস্যু হিসেবেও আখ্যায়িত করেন। মতবিনিময় সভার শুরু থেকে শেষ পর্যন্ত স্থানীয় প্রায় বক্তাই রিয়েল এস্টেট কোম্পানীগুলোকে দুষেছেন।
শুক্রবার বিকাল সাড়ে ৩টা থেকে শুরু হওয়া সভা একটানা রাত ৮ টা পর্যন্ত চলে। রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর সামসুল আলামিনের সভাপতিত্বে অনষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার সদর-রামু ৩ আসনের সংসদ সদস সাইমুম সরওয়ার কমল। প্রধান আলোচক ভোলা ৩ আসনের এমপি ও রিহ্যাব সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন)।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ ১০ আসনের এমপি ফাহমী গোলান্দাজ বাবেল , ময়মনসিংহ ৯ আসনের এমপি আনোয়ারুল আবেদীন খান, রাজশাহী ৩ আসনের এমপি মোঃ আয়েন উদ্দিন, চট্টগ্রাম ৩ আসনের এমপি মাহফুজুর রহমান, টাঙ্গাইল ৫ আসনের এমপি মোঃ ছানোয়ার হোসেন এমপি, নাটোর ২ আসনের এমপি মোঃ শফিকুল ইসলাম শিমুল। আরো বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট কক্সবাজার কেন্দ্রের সভাপতি ইঞ্জিনিয়ার বদিউল আলম, দৈনিক সমুদ্র কন্ঠ সম্পাদক অধ্যাপক মাঈনুল হাসান পলাশ, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, কক্সবাজার সিভিল সোসাইটি সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবদুর রহিম প্রমূখ।
কক্সবাজার পর্যটন সিটির উন্নয়ন : সমস্যা ও সম্ভাবনা শীর্ষক মতবিনিময় সভার সহযোগীতায় ছিলেন কক্সবাজার সোসাইটি কক্সবাজার ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট কক্সবাজার কেন্দ্র।

Share Button

About the Author