Press "Enter" to skip to content

বিশ্বকাপের জন্য গোলের বন্যায় ভাঁসিয়ে দিল স্পেন

২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলবে বলে স্পেনের এই লড়াই। প্রতিপক্ষের জালে গোলের বন্যা বইয়ে দিলো দেশটি। ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে একরকম গোলের বন্যা বইয়ে দিয়েছে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

অবশ্য যাদের বিপক্ষে জিতেছে, সেই দলটি বাংলাদেশের মানুষের কাছে খুব একটা পরিচিতি নয়, দলটির নাম লিখটেনস্টেইন। সোমবার রাতে দলটিকে স্পেন হারিয়েছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে।

স্পেনের পক্ষে জোড়া গোল করেছেন দিয়েগো কস্তা, ডেভিড সিলভা ও আলভারো মোরাতা। সার্জিও রবার্তো ও ভিতোলো করেছেন একটি করে
গোল। ঘরের মাঠে ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় স্পেন। মিডফিল্ডার কোকের দারুণ ফ্রি কিক থেকে হেডে বল জালে জড়ান কস্তা।
প্রথমার্ধের বাকি সময়ে অতিথিদের রক্ষণে চাপ ধরে রাখলেও অবশ্য ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে ৫৫ থেকে ৬৬, মাত্র ১১ মিনিটেই প্রতিপক্ষের জালে চারবার বল জড়ান স্পেনের খেলোয়াড়েরা!

৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো। ৫৯ মিনিটে সিলভা ও পরের মিনিটে ভিতোলোর গোলে স্কোরলাইন ৪-০ করে ফেলে স্বাগতিকরা। ৬৬ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন কস্তা, স্পেন এগিয়ে যায় ৫-০ গোলে।
এরপর ৮২ ও ৮৩, পরপর দুই মিনিটে দুই গোল করেন বদলি হিসেবে মাঠে নামা মোরাতা। আর যোগ করা সময়ে সিলভা পূর্ণ করেন নিজের জোড়া গোল। ফলে ৮-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই ম্যাচ দিয়েই প্রতিযোগিতামূলক ম্যাচে অভিষেক হলো স্পেনের নতুন কোচ জুলেন লোপেতেগুইয়ের। আর অভিষেকটা বড় জয় দিয়েই রাঙিয়ে রাখলেন স্প্যানিশ কোচ।
শিষ্যদের এমন দাপুটে পারফরম্যান্সে দারুণ খুশি ৫০ বছর বয়সি লোপেতেগুই, ‘দলের পারফরম্যান্সে আমরা অনেক খুশি। প্রথম তিন পয়েন্টই অর্জন করেছি আমরা। ছেলেদের অভিনন্দন জানাই আমি। ওরা দারুণ খেলেছে।

Share Button
More from খেলাধুলাMore posts in খেলাধুলা »
More from ফুটবলMore posts in ফুটবল »

Comments are closed.