Published On: Thu, Sep 1st, 2016

প্রবাস বন্ধু কল সেন্টার উদ্বোধন

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টার আর একটি নতুন সংযোজন হলো প্রবাসবন্ধু কল সেন্টার।

প্রবাসে কর্মরত কর্মীদের সেবা প্রদানে এ কল সেন্টার একটি যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রবাসে কর্মরত বাংলাদেশী কর্মীরা বাংলাদেশের উন্নয়নে বিরাট ভূমিকা রাখছে। সেই প্রবাসী বন্ধুদের সুখ-দুঃখের অংশীদার হওয়ার জন্য এখন থেকে এ কল সেন্টার কাজ করবে।

প্রবাসীকল্যাণ মন্ত্রী আরও বলেন, প্রবাসবন্ধু কল সেন্টারের মাধ্যমে প্রবাসী বাংলাদেশী যারা দেশের অর্থনীতিতে সহায়তা করছেন, তারা সরাসরি তাদের যেকোনো অভিযোগ, মৃতদেহ পরিবহন ও দাফন সংক্রান্ত বিষয়, মৃত্যুজনিত ক্ষতিপূরণ, মেধাবী সন্তানদের বৃত্তি, আইনগত তথ্য ও সেবা, অসুস্থ কর্মীদের আর্থিক সহায়তাসহ নানা বিষয়ে কথা বলতে পারবেন।

উল্লেখ্য যে, প্রবাসে কর্মরত বাংলাদেশি কর্মীদের জন্য +৮৮০৯৬৫৪৩৩৩৩৩৩ নম্বরটি বাংলাদেশ সময় অনুযায়ী সকাল ০৯ টা থেকে সন্ধ্যা ০৬টা পর্যন্ত চালু থাকবে। এছাড়াও প্রবাসীরা ম্যাসেঞ্জার, ভাইবার, ইমো, হোয়াটসঅ্যাপে +৮৮০১৬৭৮৬৬৮৮১৩ নম্বরে যোগাযোগ করতে পারবেন। ফেসবুকে যোগাযোগ করা যাবে www.facebook.com/probashbondhucallcenter -এ ঠিকানায়। আর ই-মেইল করা যাবে[email protected]ঠিকানায়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের কারিগরি সহযোগিতায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড প্রবাসবন্ধু কল সেন্টার স্থাপন করে। প্রথম পর্যায়ে জর্ডান, মালয়েশিয়া ও সৌদিআরব-এ কর্মরত বাংলাদেশি কর্মীরা এ কল সেন্টারের সুবিধা পাবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে অন্যান্য দেশে কর্মরত বাংলাদেশী কর্মীরাও এ সুযোগ পাবেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের মহাপরিচালক কবির বিন আনোয়ার।

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, মন্ত্রণালয়ে ও এর দপ্তর সংস্থার উর্দ্ধতন কর্মকর্তা, এটুআই প্রকল্পের কর্মকর্তা, ২৪টি দেশের ২৭টি মিশনের ৪১জন কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন। সূত্র: যুগান্তর

Share Button

About the Author