Published On: Sat, Jul 30th, 2016

‘সরকার না পারলে বিএনপিই জাতীয় ঐক্য গড়বে’

সরকারকে আবারও জাতীয় ঐক্য গড়ে তোলার প্রক্রিয়া শুরু করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ। তিনি বলেছেন, এক্ষেত্রে সরকার ব্যর্থ হলে সব দলকে সঙ্গে নিয়ে বিএনপিই জাতীয় ঐক্য গড়ে তুলবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে জাতীয় ঐক্য অপরিহার্য’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হান্নান শাহ বলেন, আওয়ামী লীগ যেহেতু ক্ষমতায় আছে, সেহেতু তাদেরই উচিত জাতীয় ঐক্য গঠনের উদ্যোগ গ্রহণ করা। জাতীয় কনভেনশনে তারা কোন কোন রাজনৈতিক দলকে ডাকবে সেটা তাদের বিষয়।

তিনি বলেন, সরকার জাতীয় ঐক্য গড়তে ব্যর্থ হলে সব দলকে সঙ্গে নিয়ে বিএনপিই জাতীয় ঐক্য গড়ে তুলবে। এতে সরকার বাধা দিলে প্রমাণ হবে, তারাই সন্ত্রাস দমন চায় না এবং এসবের সঙ্গে তারাই সংশ্লিষ্ট।

জাতীয় ঐক্য গঠনের প্রশ্নে সরকার জামায়াতকে ‘রাজনৈতিক কার্ড’ বানিয়ে খেলা করছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, জামায়াত কাদের প্রিয়, কাদের অপ্রিয় জনগণ তা বোঝে। তিনি বলেন, সরকার বলেছিল, জুনেই জামায়াত নিষিদ্ধ হবে। কিন্তু নিষিদ্ধ করা হলো না। মূলত জামায়াতকে নিয়ে সরকার রাজনৈতিক খেলা খেলে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Share Button

About the Author