Published On: Sat, Jul 30th, 2016

মুস্তাফিজের অস্ত্রোপচার ছাড়া কোন বিকল্প নেই

অনিশ্চয়তা কাটিয়ে শেষ অবধি মুস্তাফিজুর রহমানের ইজুরিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। কারণ এমআরআই রিপোর্ট মতে, কাঁধের এই ইনজুরি পুরোপুরি নির্মূল করতে অস্ত্রোপচার ছাড়া কোন বিকল্প নেই তার। তাই যতদ্রুত সম্ভব এই কাজটি সেরে ফেলতে চান বিসিবি কর্তারা। আর সেটা হতে পারে দু’এক দিনের মধ্যেই। শুক্রবার(২৯ জুলাই) দ্য রিপোর্টকে এমনটিই জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরি।

তিনি জানান, মুস্তাফিজের সুচিকিৎসা নিশ্চিত করতে ইংল্যান্ডের পাশাপাশি কথা বলা হচ্ছে অস্ট্রেলিয়ার চিকিৎসকদের সাথেও। তবে লন্ডনের ইউনিভার্সিটি অব গ্রিনউইচের বিশেষজ্ঞ চিকিৎসক টনি কোচারকেই তিনি এ ব্যাপারে বেশি ভাল বলে মনে করেন।

মুস্তাফিজের অস্ত্রোপচার করা লাগবে এমন কোন তথ্য তার জানা আছে কিনা? জানতে চাইলে দেবাশীষ চৌধুরি বলেন ‘মুস্তাফিজের অস্ত্রোপচার তো করা লাগবেই। এ ব্যাপারে বিসিবির কর্মকর্তারা আমাদের পরামর্শ নিয়েছেন। আমরা ওখানকার ডাক্তারদের সাথে আলাপ করেছি। তারা যে কোন সময় অস্ত্রোপচার করার জন্যে প্রস্তুত আছেন।’

কবে অস্ত্রোপচার হবে? জানতে চাইলে তিনি বলেন, ‘আসলে আমরা একটু চিকিৎসকদের খোঁজ-খবর নিচ্ছি। ইংল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়াতেও আমরা কথা বলেছি। এখন যেখানে সর্বোচ্চমানের চিকিৎসা হবে, সেখানেই আমরা অস্ত্রোপচারটা করাব। এর জন্যে আরো দু’এক দিন সময় লাগবে।’

এর আগে মুস্তাফিজের অস্ত্রোপচারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছিলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছিলেন, ডাক্তার ফিজিওদের সাথে কথা বলে সম্ভাব্য সেরা জায়গাতেই মুস্তাফিজের চিকিৎসা করাবেন তারা।

তবে এ অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে মাঠে ফিরতে প্রায় ছয় মাস সময় লাগবে মুস্তাফিজের। আর এই ক্ষেত্রে আসন্ন ইংল্যান্ড সিরিজ অনেকটাই অনিশ্চিত হয়ে গেছে তার।

উল্লেখ্য, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) ইনজুরির ধকল সামলে কাউন্টি খেলতে গত ২০ জুলাই ইংল্যান্ডে পাড়ি দিয়েছিলেন মুস্তাফিজ। সেখানে সাসেক্সের হয়ে দুর্দান্ত অভিষেকও হয় তার। তবে দুটি টি২০ ম্যাচ খেলেই নতুন করে কাঁধের ইনজুরিতে পড়ে সেখান থেকে ছিটকে গেছেন বাংলাদেশের তরুণ পেস সেনসেশন।

Share Button

About the Author