Published On: Mon, Jul 25th, 2016

নতুন এক সাকিব আল হাসানের স্বপ্ন দেখছেন মোহাম্মদ রফিক

অনেক দিন আগেই আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মোহাম্মদ রফিক। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সক্রিয় অংশ নেননি তিনি! প্রশাসন কিংবা কোচ, কোনোটিতেই নয়। এই অচলাবস্থার অবসান ঘটিয়ে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) পোগ্রামের স্পিন পরামর্শক হিসেবে যোগ দিয়েছেন তিনি। দায়িত্ব নিয়ে নতুন এক সাকিব আল হাসানের স্বপ্ন দেখছেন রফিক।

এই প্রোগ্রামে রফিকের দায়িত্ব- তরুণ স্পিনারদের নিয়ে কাজ করা। তার তত্বাবধায়নে এই স্পিনাররা তাদের মেধাকে শানিয়ে নেবে। যাতে করে অদূর ভবিষ্যতে জাতীয় দলে স্পিন সংকট না পড়ে। এই দায়িত্বটা খুবই চ্যালেঞ্জিং। তবে বাংলাদেশের কিংবদন্তী স্পিনার এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

গতকাল রোববার (২৪ জুলাই) আনুষ্ঠানিকভাবে রফিককে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) পোগ্রামের স্পিন বিভাগের দায়িত্ব অর্পণ করা হয়। দায়িত্ব পাওয়ার পর ওই দিনই শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হন সাবেক এই স্পিনার। জানালেন, তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করার ক্ষেত্রে বিদেশিদের চেয়ে স্থানীয় কোচরা ভালো করবেন।

সেখানে সাকিব আল হাসান ও সাকলাইন সজিবের মতো স্পিনার খোঁজার কথা বললেন রফিক, ‘আমি আমার দায়িত্ব সম্পর্কে অবহিত রয়েছি। আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। আমি ভবিষ্যতের সাকিব (আল হাসান) ও সাকলাইন (সজিব) তৈরি করতে চাই, যারা দেশের গৌরব বয়ে আনবে। আমি মনে করি, তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করার ক্ষেত্রে বিদেশ থেকে কোচ আনার চেয়ে স্থানীয়রা ভালো করবেন। আগামী দিনের জন্য সত্যিকারে প্রতিশ্রুতিশীল প্রতিভা কুড়িয়ে আনতে সক্ষম হবেন।’

Share Button

About the Author