Published On: Fri, Nov 27th, 2015

দিনটি কেমন যাবে: জেনে নিন আজকের রাশিফল

মেষ

গত রাতের অনেক আনন্দ-ফূর্তির রেশ কাটেনি এখনো? ক্লান্ত হয়ে পড়লে বিশ্রাম নিন, ব্যায়াম করুন। সতেজবোধ করবেন অনেকতাই।

বৃষ

সৃজনশীল কোনো কাজ হাতে আছে? যদি তাই হয়, তাহলে কাজটি সুষ্ঠুভাবে শেষ করতে জানপ্রাণ লাগিয়ে দিন। গত কয়েক সপ্তাহে যতটুকু এগিয়েছেন, আজ হয়তো তার চাইতে অনেকটাই বেশি এগিয়ে যাবেন। কাজের অগ্রগতিতে অবাক হবেন আপনি নিজেই। ভালোবাসার মানুষটির সাথে সন্ধ্যে কাটবে দারুণ!

মিথুন

যদি কোনো গুরুত্বপূর্ণ অনুসন্ধানমূলক কাজের প্রয়োজন হয়ে থাকে, তবে আজই সেই দিন। আপনার মনোযোগের ক্ষমতা স্বাভাবিকের তুলনায় বেশি শক্তিশালী এবং আপনি ভেতরের বিষয় জানতে বেশি আগ্রহী। যদি অন্য কারো কাজ বা উদ্দেশ্য সম্পর্কে সন্দেহ হয়, তাহলে আজই তাকে ডেকে এ ব্যাপারে নিশ্চিত হতে পারেন। সেক্ষেত্রে সৎ হোন দু’জনই।

কর্কট

পেশাজীবন এগিয়ে নেয়ার জন্য আপনার গত কয়েক সপ্তাহের চেষ্টায় হয়তো ফল আসেনি কিছুই। তবে এখন সাফল্য এবং সৌভাগ্য রয়েছে ব্যবসায়িক কিংবা আর্থিক কোনো দিকে। তাই অর্থসংক্রান্ত দুশ্চিন্তা চলে যাবে। কোনো ধরনের স্বীকৃতি পেতে পারেন ওপর মহল থেকে। চুক্তি বা আইনি কাগজপত্রেও লাভের সম্ভাবনা রয়েছে। এখনকার সময় সন্তোষজনক এবং লাভজনক।

সিংহ

আজ বাড়িতে অতিথির সমাগম ঘটতে পারে। অতিথিদের মধ্যে অন্তত একজন বিদেশী এবং বাকিদের কেউ কেউ শিক্ষা খাতে যুক্ত হতে পারেন। উৎসাহব্যঞ্জক কথোপকথন থেকে হয়তো কোনো নতুন বিষয় সম্পর্কে দারুণ সব তথ্য জানতে পারবেন। আগামী দিনে এই বিষয়ে অধিকতর আগ্রহের কারণে পড়াশোনাতেও ব্যস্ত থাকতে পারেন।

কন্যা

চরম কোনো পরিণতির দিন আজ, যা ভালোও হতে পারে কিংবা খারাপও। সবকিছু ঠিক রাখতে হয়তো আপনি প্রাণপণ চেষ্টা করছেন। নিজের পৃথিবীর সবকিছু ধরে রাখার দায় কেবল আপনার- ধারণা আপনার এমনটাই। কিন্তু সম্পর্ক ধরে রাখার দায় যে জড়িত প্রত্যেকের, তাও ভুলে গেলে চলবে না।

তুলা

আপনার ওপর হয়তো অনেকেই শক্ত হয়ে উঠছেন। কিন্তু আপনার বিষয়ে ভালো ধারণা হওয়ার মত উপাদানও তারা পাবেন। আপনার মস্তিষ্ক কম্পিউটারের তথ্যভাণ্ডারের মত, যা সঠিক সময়ে ব্যবহার করতেই হবে। আপনার মানসিক ও আবেগিক অস্ত্রের সামনে বাকিরা কিছুই নয়। যদি আপনি প্রস্তুত হতে পারেন ঠিকভাবে, সব ধরনের প্রতিকূলতাই আপনার জন্য সহজ সমস্যা হয়ে ধরা দেবে।

বৃশ্চিক

আপনার শক্তি আজ ভালো দিকেই খরচ হবে। অনেক সমস্যার সমাধান হয়ে গেছে। আপনার প্রবল চিন্তাশক্তি এবং প্রভাব ফেলার মোট আবেগই আপনার চালিকাশক্তি। কাজ করুন এবং নিজের ক্ষেত্র প্রসারিত করুন। নিজের কথা জোর গলায় বলুন। নিজের স্বপ্নের কথা লিখে রাখুন।

ধনু

অর্থসংক্রান্ত বিষয়ের জন্য আজকের দিনটি দারুণ। সম্ভবত পাওনা কোনো টাকা অপ্রত্যাশিতভাবে পেয়ে যাবেন আজ, কিংবা অতিরিক্ত আয়ের কোনো উৎস ধরা দেবে হাতে। পরিস্থিতি অন্যরকম হলেও তা হাতের বাইরে বেরিয়ে যেতে দেবেন না যেন!

মকর

কিসের মধ্যে জড়াচ্ছেন, তা জড়ানোর আগেই জেনে নিন। বিশেষ করা প্রেম বা ভালোবাসার ক্ষেত্রে এটি অত্যন্ত জরুরি। গাছের ডালে বসে বাতাস খাওয়ার মত আরামের অনুভূতি পেলেই হবে না, বিষাক্ত কোনো পোকা আশপাশে আছে কিনা- সে ব্যাপারেও সচেতন হতে হবে। পথ পিচ্ছিল, তাই সাবধানে থাকুন। অসতর্ক হলেই সব শেষ।

কুম্ভ

নিজের জীবনের দায়িত্ব নিজেই নিন। প্রাথমিক পর্যায়ে একটু বিভ্রান্তি তৈরি হলেও এই শক্তিই ভবিষ্যতে আপনাকে পথ দেখাবে।

মীন

অনেক কাজ জমে আছে কিন্তু করে উঠতে পারছেন না? পেশাগত কোনো কাজে আটকে আছেন আপনি। এখন সময় বিশ্রামের। সমস্ত উত্তেজনা ভুলে শান্ত করুন নিজেকে। অস্থিরতায় সমাধান নেই।

Share Button

About the Author

-