অনন্ত হত্যা : ৩ জন শ্যোন অ্যারেস্ট, রিমান্ড শুনানি ১৯ নভেম্বর

ডেইলি খবর, সিলেট : ব্লগার ও বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় আরো ৩ জনকে শ্যোন অ্যারেস্ট দেখানোর নির্দেশ দিয়েছেন সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতের বিচারক আনোয়ারুল হক।

বুধবার দুপুরে মামলার শুনানিকালে দুলাল বিশ্বাস, আবুল হাসান ও জাফরান হাসানকে শ্যেন অ্যারেস্ট দেখানো নির্দেশ দেওয়া হয়।

এই তিনজন ঢাকায় ব্লগার অভিজিৎ হত্যা মামলার আসামি। এ নিয়ে অনন্ত বিজয় হত্যা মামলায় ১২ জনকে গ্রেফতার দেখানো হলো। তার মধ্যে সিলেটের স্থানীয় একটি পত্রিকার ফটো সাংবাদিক ইদ্রিস আলী জামিনে আছেন এবং মান্নান রাহি আদালতে স্বীকারোক্তি দিয়েছেন।

সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতের সহকারী পুলিশ কমিশনার আবদুল আহাদ জানান, আদালত ওই ৩ জনকে শ্যোন অ্যারেস্ট দেখানোর নির্দেশ দিয়েছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের রিমান্ড আবেদন জানালে আদালত আগামী ১৯ নভেম্বর রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করেছেন।

গত ২৮ অক্টোবর অনন্ত বিজয় হত্যা মামলায় জামিন পেয়েছেন ফটো সাংবাদিক ইদ্রিস।

উল্লেখ্য, গত ১২ মে সকালে সিলেট নগরের সুবিদবাজারে নিজ বাসার সামনে ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। অনন্ত হত্যা মামলায় ফটো সাংবাদিক ইদ্রিস আলী, শাবিপ্রবি’র ছাত্র মান্নান রাহি ও তার ভাই মোহাইমিন নোমান এবং আবুল খায়ের নামক একজনকে গ্রেফতার করে সিআইডি পুলিশ।

অনন্ত হত্যার পর ওই রাতেই অজ্ঞাত পরিচয় ৪ জনকে আসামি করে তার বড়ভাই রতেশ্বর দাশ বাদি হয়ে সিলেট নগরীর বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে বিমানবন্দর থানা পুলিশ তদন্ত করলেও হত্যাকাণ্ডের ১৪ দিনের মাথায় দায়িত্বভার যায় সিআইডিতে।

Share Button

About the Author

-